ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান না খুললে বড় আন্দোলনের হুশিয়ারী ইসলামী আন্দোলন বাংলাদেশের - BNews Bulleting

বাংলাদেশ, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১

ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান না খুললে বড় আন্দোলনের হুশিয়ারী ইসলামী আন্দোলন বাংলাদেশের - BNews Bulleting

ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান না খুললে বড় আন্দোলনের হুশিয়ারী ইসলামী আন্দোলন বাংলাদেশের

প্রকাশ: ১৮ জুলাই, ২০২১ ৯:৩৬ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঈদের পর দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া না হলে বড় আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম। রবিবার (১৮ জুলাই) বিকেলে বরিশাল নগরীর চাঁদমারী এলাকায় ইসলামী আন্দোলন কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়কালে এই হুশিয়ারী দেন তিনি।

এ সময় মুফতি ফয়জুল করিম আরও বলেন, শিশুরা খেলার মাঠ, হাট-বাজার সর্বত্র যেতে পারলেও শিক্ষা প্রতিষ্ঠানে নয় কেন। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে একটি মূর্খ্য জাতি সৃস্টি করার দুরভিসন্ধি রয়েছে সরকারের। একটি মূর্খ্য জাতি সৃষ্টির চেয়ে করোনায় মৃত্যুবরন শ্রেয়’ বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলে, মাদ্রাসাগুলো বন্ধ থাকায় সেখানে কোরআন তেলওয়াত-দোয়া হচ্ছেনা। আল্লাহ অসন্তুষ্ট হওয়ায় করোনার তৃতীয় ঢেউয়ে দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক বেশী। গত কয়েক মাসে অনেক নীরিহ আলেম-ওলামাদের সরকার গ্রেফতার করে কারাবন্দী করেছে। তাদের নি:শর্ত মুক্তি দাবী করেন তিনি।

স্বাস্থ্য খাতের অনিয়ম দুর্নীতির সমালোচনা করেন সংগঠনের নায়েবে আমীর বলেন, হাসপাতালে রোগীরা বিনা চিকিৎসায় মারা যাচ্ছে।

গত বছর করোনা সংক্রামন শুরুর পর ‘চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম’ গঠন করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা করোনায় আক্রান্তদের চিকিৎসা ও খাদ্য সহায়তা দিচ্ছে। চাহিদা অনুযায়ী রোগীদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দিচ্ছে। মৃতদের দাফন, এমনকি হিন্দু ধর্মালম্বীদের সৎকারও করে দিচ্ছে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা।

এ সময় ইসলামী আন্দোলনের নেতা সৈয়দ নাসির আহমেদ কাওছার, মাওলানা জাকারিয়া হামিদী, মাওলানা লুৎফর রহমান এবং আবদুল্লাহ আল মামুন টিটু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সকল নিউজ