বরিশালে ভাসমান কৃষির উপর মাঠ দিবস অনুষ্ঠিত - BNews Bulleting

বাংলাদেশ, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১

বরিশালে ভাসমান কৃষির উপর মাঠ দিবস অনুষ্ঠিত - BNews Bulleting

বরিশালে ভাসমান কৃষির উপর মাঠ দিবস অনুষ্ঠিত

প্রকাশ: ২৮ জুন, ২০২১ ৮:৪৩ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বরিশালের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে (আরএআরএস) ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তির উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ২৮ জুন সেমাবার সকালে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা, সম্প্রসারন ও জনপ্রিয়করণ প্রকল্পের উদ্যোগে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আরএআরএস’র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রফি উদ্দিন।

প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম কিবরিয়া এবং পিএসও ড. মো. আলিমুর রহমান।

বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আরএআরএস’র ঊধর্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. রফিকুল ইসলাম, বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক ও কৃষক আবুল হোসেন প্রমুখ।

সভায় প্রধান অতিথি চাষীদের উদ্দেশ্যে বলেন, জলাবদ্ধ জমি চাষের আওতায় আনা জরুরি। এসব স্থানে ফসল উৎপাদনের জন্য উন্নত প্রযুক্তি উদ্ভাবন করা হয়েছে। কৃষক এবং কৃষিবিদের সমন্বিত প্রচেষ্টাই পারে ভাসমান কৃষিকে সমৃদ্ধশালী করতে। আর এ জন্য প্রয়োজন এই প্রযুক্তিকে জনপ্রিয়ক করা।

মাঠ দিবসের অনুষ্ঠানে আগৈলঝাড়া, উজিরপুর ও বাবুগঞ্জের ৮০জন কিষান এবং কৃষানী অংশগ্রহণ করেন।

সকল নিউজ