স্মিথ-ওয়ার্নার বাংলাদেশ সফরে আসছেন না - BNews Bulleting

বাংলাদেশ, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

স্মিথ-ওয়ার্নার বাংলাদেশ সফরে আসছেন না - BNews Bulleting

স্মিথ-ওয়ার্নার বাংলাদেশ সফরে আসছেন না

প্রকাশ: ৯ জুন, ২০২১ ৮:৫০ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। খেলবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে এই সিরিজে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারসহ বেশ কিছু তারকা ক্রিকেটার নাও খেলতে পারেন বলে স্থানীয় সংবাদমাধ্যমে খবর।

শুধু বাংলাদেশের বিপক্ষে সিরিজ নয়। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরেও স্মিথ-ওয়ার্নাররা খেলবেন না বলে প্রতিবেদনে উঠে এসেছে।

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের জন্য গত মাসে ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। মঙ্গলবার সেই স্কোয়াডে আরো ৬ জন যোগ করা হয়েছে। ২৯ সদস্যের প্রাথমিক দলটি উইন্ডিজের সঙ্গে বাংলাদেশ সফরের জন্যও।

সেই স্কোয়াডে থাকা স্মিথ ও ওয়ার্নার ছাড়াও গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, ঝাই রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, কেন রিচার্ডসনরা বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে নাও থাকতে পারেন।

করোনা পরিস্থিতিতে সবধরণের ক্রিকেট আসরই হচ্ছে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। সামনে অস্ট্রেলিয়ার ঠাসা সূচি। এ পরিস্থিতিতে টানা খেলায় মানসিক স্বাস্থ্যের সঙ্গে শারীরিক সমস্যার বিষয় সামনে এনে স্মিথ-ওয়ার্নাররা বিশ্রাম চাচ্ছেন।

যে ক্রিকেটাররা উইন্ডিজ ও বাংলাদেশ সফরে থাকতে চাচ্ছেন না, তারা সবাই আইপিএলে ছিলেন। আইপিএল স্থগিত হলেও প্রায় এক মাস মানসিক চাপের মধ্যে কাটাতে হয়েছে তাদের। করোনার কারণে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছিল অস্ট্রেলিয়া সরকার। এমনকি অন্য পথেও ভারত থেকে সরাসরি দেশে ঢোকার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

যে কারণে ওয়ার্নার, প্যাট কামিন্সদের মালদ্বীপে টানা কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল। এরপর দেশে ফিরেও তাদের হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হয়। এরপরই বাড়ি ফেরার অনুমতি পেয়েছিলেন অজি ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়া দলের ক্যারিবীয় সফর শুরু হবে ৯ জুলাই। সফরে ৫টি টি-টোয়েন্টির সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে অজিরা। এরপর আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা তাদের।

সূত্র : দেশ রূপান্তর

সকল নিউজ