বরিশালে স্বাস্থ্য বিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত - BNews Bulleting

বাংলাদেশ, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

বরিশালে স্বাস্থ্য বিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত - BNews Bulleting

বরিশালে স্বাস্থ্য বিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত

প্রকাশ: ১৪ মে, ২০২১ ১১:১৬ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বরিশালে যথাযথ ধর্মীয় ভাব গাম্ভির্য্যরে মধ্য দিয়ে পালিত হচ্ছে ঈদুল ফিতর। নগরীর সহ জেলা এবং বিভাগের সকল মসজিদে স্বাস্থ্য বিধি মেনে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

বিভিন্ন মসজিদে সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ২ থেকে ৩টি করে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। জামাতে স্বাস্থ্য বিধি অনুসরনের চেস্টা করা হয়।

শুক্রবার (১৪ মে) সকাল ১০টায় নগরীর কালীবাড়ি রোডের সেরনিয়াবাত বাড়িতে সংক্ষিপ্ত পরিসরে ঈদের নামাজ আদায় করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এছাড়া মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর এবং জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস সহ অন্যান্যরা জামাতে উপস্থিত ছিলেন। নামাজ শেষে নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানান মেয়র সাদিক আবদুল্লাহ। একই সাথে স্বাস্থ্য বিধি মেনে সকলকে নিজ নিজ ঘরে ঈদ উদযাপনের আহ্বান জানান তিনি।

এর আগে সকাল ৮টায় নগরীর কালেক্টরেট জামে মসজিদের প্রথম জামাতে ঈদের নামাজ আদায় করেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল এবং জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

করোনাকালেও সুস্থ্য-সুন্দরভাবে ঈদ জামাত আদায় করতে পাড়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন মুসুল্লীরা। ঈদের মহিমায় করোনা মহামারি কাটিয়ে আগামী দিনে একটি সুষ্ঠু-সুন্দর দিনের প্রত্যাশা করেন মুসুল্লীরা।

জামাত শেষে বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক মুসুল্লীদের উদ্দেশ্যে রাস্ট্রের পক্ষে বক্তব্য রাখেন। করোনা মহামারি থেকে নিজে, সমাজ এবং রাস্ট্রকে সুরক্ষিত রাখতে সরকারী বিধিবিধান মেনে চলার নির্দেশনা দেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।

স্বাস্থ্য বিধি মেনে ঈদের নামাজ আদায় করায় মুসুল্লীদের ধন্যবাদ জানান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। করোনাকালীন ঈদে সংক্রামন এড়াতেই সকল বিনোদন কেন্দ্র বন্ধ রাখা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

এছাড়াও বরিশাল নগরী এবং বিভাগের ৬ জেলায় সহস্রাধীক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

সকল নিউজ