আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন থিসারা পেরেরা - BNews Bulleting

বাংলাদেশ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ১৫ মে ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন থিসারা পেরেরা - BNews Bulleting

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন থিসারা পেরেরা

প্রকাশ: ৩ মে, ২০২১ ৯:৪৭ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : সবাইকে কিছুটা চমকে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। শ্রীলঙ্কা ক্রিকেট সোমবার এক বিবৃতিতে এই ৩২ বছর বয়সীর অবসরের কথা জানায়।

শ্রীলঙ্কার ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অন্যতম সারথি ছিলেন পেরেরা। গত মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে হয়ে থাকল দেশের হয়ে তার শেষ ম্যাচ।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতে অবসর নিয়েছেন থিসারা পেরেরা। তবে ফ্রাঞ্চাইজি লিগগুলো খেলে যাবেন।

তবে পেরেরার হঠাৎ অবসর নিয়ে জল্পনা থামছে না। বৃহস্পতিবার (৬ মে) ইংল্যান্ড এবং বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করার কথা শ্রীলঙ্কার নির্বাচকদের। তার আগেই নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন থিসারা পেরেরা।

সূত্রের বরাত দিয়ে একাধিক সংবাদমাধ্যম বলছে, এই সিরিজের জন্য শ্রীলঙ্কার নির্বাচকরা ঠিক করেছিলেন, কিছু সিনিয়রকে বসিয়ে নতুন মুখকে সুযোগ করে দেবেন। যে সিনিয়রদের বসানোর ভাবনা তাদের ছিল, তার মধ্যে নাকি থিসারা পেরেরা নামও ছিল। তাকে বসানোর আগেই নিজে থেকে সরে দাঁড়ালেন সাদা বলের ক্রিকেটে শ্রীলঙ্কার অন্যতম সেরা অলরাউন্ডার।

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক সদস্য এক সংবাদপত্রকে জানিয়েছেন, সিনিয়র প্লেয়ারদের মধ্যে দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমাল এবং থিসারা পেরেরাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকরা। সম্ভবত সে কারণেই ক্ষোভে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন থিসারা পেরেরা।

২০০৯ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক পেরেরার। ১২ বছরে দেশের হয়ে ৬টি টেস্ট, ১৬৬টি ওয়ানডে এবং ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলছেন দাপুটে এই অলরাউন্ডার।

ওয়ানডেতে ২৩৩৮ রান করার পাশাপাশি ১৭৫টি উইকেট নিয়েছেন পেরেরা। শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১২০৪ রান করার পাশাপাশি ৫১ উইকেট নিয়েছেন। টেস্টে তার নামের পাশে ২০৩ রান ও ১১ উইকেট।

তিনিই শ্রীলঙ্কার প্রথম ক্রিকেটার, যিনি এক ওভারের ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়েছিলেন।

সূত্র : দেশ রূপান্তর

সকল নিউজ